আমিও ভুলেছি সুর ছন্দ কবিতা…….
- কাজী ফাতেমা ছবি ২৮-০৪-২০২৪

সময় পরিস্থিতি মানুষকে অনেক কিছু শিখায়, ভুলায়
সুতো ছিঁড়ে যায় বন্ধনের; জুড়া লাগে সম্পর্কের কভু
আপন হয় পর; পর হয় আপন
অভিমানে বিমর্ষ; তিক্ত কথন
কভু ঝরে উচ্ছাস; ভালবাসায় অন্ধ হয়ে বিলায় সর্বস্ব
দেনা পাওনার হিসাবেযখন লাগে গড়মিল হয় নি:স্ব
বিষন্ন মানুষ চুপটি একলা একা
ভাবনার সাগরে পাই তবদেখা
সময় তবু থামে না; জীবন নিয়ে যায় নতুন ঠিকানায়
সাজায় নীড় ভুলে সব; ধুরু ধুরু পা বাড়ায় অচেনায়,
কেউ হয় সুখি; কারো বা দু:খে ঠাঁই
ঘুড়ি হয়ে উড়ে; অন্যের হাতে নাটাই
সবাই সব ভুলে; আমিও ভুলেছি সুর, ছন্দ, কবিতা
ডাকেনা আর ওরা আমায়; ফানসে আজ সবই তা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Utpal23
০৭-১২-২০১৪ ১১:৪২ মিঃ

সময় তবু থামে না; জীবন নিয়ে যায় নতুন ঠিকানায়
সাজায় নীড় ভুলে সব; ধুরু ধুরু পা বাড়ায় অচেনায়,@ Darun Laglo